Best-amusement-park-in-Bangladesh

মহান বিজয় দিবস উপলক্ষে ফ্যান্টাসি কিংডম আয়োজন করছে অনলাইন রচনা প্রতিযোগিতা- ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে ফ্যান্টাসি কিংডম আয়োজন করছে অনলাইন রচনা প্রতিযোগিতা- ২০২৩ (Online Essay Competition 2023)

৫৩ বছর হতে চললো বাঙালি জাতি পেয়েছে মুক্তির স্বাদ। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে এই স্বাদ রয়েছে অম্লান। বিজয়ের সৌহার্দ আর মুক্তির আনন্দ নিয়ে কী চিন্তা করছে তরুণ প্রজন্ম? তাদের কাছে কেমন এই মুক্তির স্বাদ? তাদের থেকেই এই উত্তর জেনে নিতে মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ফ্যান্টাসি কিংডম আর ফয়’স লেক কনকর্ড আয়োজন করছে অনলাইন রচনা প্রতিযোগিতা! 

তরুণ প্রজন্মের কাছে বিজয়ের বার্তা পৌঁছে দিয়ে নতুন দিনের সূচনা করতে এই আয়োজন করছে ফ্যান্টাসি কিংডম আর ফয়’স লেক কনকর্ড। পুরো বাংলাদেশের স্কুলগামী শিক্ষার্থীদের মধ্যে দেশাত্মবোধ জাগ্রত করার সাথে সাথেই নতুন সম্ভাবনার জন্য ডিজিটাল মিডিয়ার প্রয়োগের লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। বাংলা হাতে লেখার চর্চার মাধ্যমে তারাও আমাদের কৃষ্টির আরো কাছে যাওয়ার সুযোগ পাচ্ছে। 

গ্রুপ

ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেক অনলাইন রচনা প্রতিযোগিতায় দুইটি গ্রুপে অংশগ্রহণ করা যাবে: গ্রুপ ১. (১ম-৫ম শ্রেণী); গ্রুপ ২ (৬ষ্ঠ-১০ম শ্রেণী)। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে তাদের বাংলায় কাগজে কলমে লিখতে হবে “বিজয় দিবস” শীর্ষক রচনা। তাদের সৃজনশীল গুণাবলীর বিকাশ ঘটিয়ে, বিজয় দিবসের মাহাত্ম, উদযাপন, ইতিহাস বিভিন্ন বিষয়ে তারা লিখতে পারবে। অথবা তারা রচনাটি সাজাতে পারবে নিজের মতো করে ভিন্ন কোনো আঙ্গিকে। 

প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করতে নিম্নোক্ত নিয়মাবলী অনুসরণ করতে হবে:

১. প্রথমে উত্তরপত্রে “বিজয় দিবস” শীর্ষক রচনাটি কাগজে কলমে লিখতে হবে বাংলায় সর্বোচ্চ সর্বোচ্চ ৫০০ শব্দের মধ্যে। 

২. প্রত্যেক পৃষ্টায় প্রতিযোগীর নাম, শ্রেণী আর ফোন নম্বর লিখতে হবে।  

৩. ফেইসবুকে দেয়া অংশগ্রহণকারীর ফরমটি পূরণ করে আর কাগজে লেখা রচনার ছবি তুলে বা পিডিফ ফরমেটে আপলোড করতে হবে। 

ফর্ম লিংক: zat.ink/SubmissionForm 

এই ক্ষুদে পন্ডিতদের লেখা মূল্যায়ন করে সেরাদের বেছে নেয়ার দায়িত্ব দেয়া হয়েছে দেশ বরেণ্য শিক্ষক-শিক্ষিকা, বাংলা সাহিত্যের লেখক এবং গুরুজনদের উপর। প্রত্যেক গ্রুপ থেকে তারা ১ জন করে চ্যাম্পিয়ন আর ২জন করে রানার আপ নির্বাচন করবেন। তাদের জন্য আকর্ষণীয় পুরস্কারের মধ্যে থাকছে: 

চ্যাম্পিয়ন

৪ টি ফ্যান্টাসি কিংডম-এর ফ্রি টিকিট, ১ টি ১ বছর মেয়াদি স্টুডেন্ট মেম্বারশিপ কার্ড, রিসোর্ট অ্যাটলান্টিস-এ ১ রাত থাকার সুযোগ 

১ম রানার আপ: ৪ টি ফ্যান্টাসি কিংডম-এর ফ্রি টিকিট, ১ টি ১ বছর মেয়াদি স্টুডেন্ট মেম্বারশিপ কার্ড 

২য় রানার আপ: ৪ টি ফ্যান্টাসি কিংডম-এর ফ্রি টিকিট 

এছাড়াও প্রতিযোগিতার ৪র্থ-২০তম স্থান অধিকারীদের জন্য রয়েছে ২টি করে ফ্যান্টাসি কিংডম অথবা ফয়’স লেক কনকর্ড-এর ফ্রি টিকিট আর ২১শ-১০০তম স্থান অধিকারীদের জন্য রয়েছে ২টি করে ৫০% ডিসকাউন্ট টিকিট।

আমাদের বীর যোদ্ধারা যেই রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে আমাদের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন, সেই স্বাধীনতা সংরক্ষণের দায়িত্বও আমাদেরই। মহান বিজয়ের চেতনা আমাদের তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে তাই ফ্যান্টাসি কিংডম আর ফয়’স লেক নিয়ে এসেছে অনলাইন রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণের ফর্ম এবং

প্রতিযোগিতা সম্পর্কিত সকল বিস্তারিত থাকছে Fantasy Kingdom Complex এবং Foy’s Lake Concord এর ফেসবুক পেইজে। যেকোনো প্রয়োজনে ফেইসবুক পেজগুলোতে ইনবক্স করার জন্য অনুরোধ করা হচ্ছে। 

Call Now Button
Shopping cart close